গৃহের কর্ত্রী
- উত্তম চক্রবর্তী ২৬-০৪-২০২৪

গৃহিণী মোদের অসুখে পড়লে
ঘর যে অন্ধকার।
সংসার তারি সাজানো বাগান
তিলেতিলে গড়া তার।

পুরুষের কাজ বাহির সামাল
গৃহের কিবা সে বুঝে।
এখন তার যে টনক নড়ল
অসুখে গৃহীর মাঝে।

বাহির সামাল যেমন সহজ
তেমন কঠিন ঘরে।
আগে তা বুঝিনি বকেছি অনেক
পড়েছি এখন তরে।

রান্নাবান্না আত্মীয়জন
অনেক অনেক কাজ।
গৃহের কর্ত্রী আগলিয়ে রাখে
মায়া মমতায় সাজ।

যার যাই কাজ তার তাই সাজে
এটাই সঠিক কথা।
যার যাই মান দিতে হবে তারে
এখন বুঝেছি যথা।


তাং - ১৫/১১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।