ঈশ্বর প্রেমিকা এবং তুমি
- মাহমুদুল শান্ত ২৫-০৪-২০২৪

দেয়ালের টিকটিকির ছিটকে পড়া লেজের মতোন,
লাফাতে থাকা বুকের বাম পাশটা ছিঁড়ে রাখো।
চোখজোড়া উপড়ে ফেলো ;
যে চোখে অভিরাম বরষণ।
বন্ধ ঘরে অন্ধকারে শুয়ে পরো,
কালকের ঝড়ে ভেংগে যাওয়া কদম গাছ হতে-
কুড়িয়ে নেয়া কদমগুচ্ছকে উপড়ে ফেলা চোখের উপর মেলে ধরো।
দুই একটা বিষাক্ত পিপড়ে ডুকে পরোক চোখ গহ্বরে,
আমন্ত্রণ জানাতে পারো লুকিয়ে থাকা বিষাক্ত সাপকে।
তাকে জড়িয়ে ধরো, শুয়ে পরো,
ঈশ্বর ও তুমার মাঝখানে দাড় করাও প্রেমিকাকে,
এবং টিকটিকির খসে পড়া লেজের মতোন লাফানো অংশটাকে হেচকা টানে ছিঁড়ে ফেলো,
দিয়ে দাও তুমার প্রেমিকাকে।
ঈশ্বর টেনে নিক,
তুমি ঘুমিয়ে যাও, ঘুমিয়ে যাও,এবং ঘুমাও;
জারুলের ফুল জড়ছে, টিকটিকির লেজ গজাচ্ছে।
অথ:পর ঘুম ভাংলেই ছিনিয়ে নাও ঈশ্বরকে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।