দুঃসহ স্মৃতি
- কবির সরদার ২৬-০৪-২০২৪

ডুবে ছিল রাস্তা ঘাট
খাল বিল ফসলের মাঠ ;
বোঝে নাই কেউ কোনটা কার বাড়ি,
নাম ছিল তার বন্যা অষ্টাশি।

তখনই কন্যা ভাসছিল জলে,
একদিন জোটল দূর্গতি তার কপালে।
কাঁচা ঘর ভেঙে গেল রাত্রি কালে।
একটু কেটে গেল কন্যার বাম গালে।

কাটা ঘাঁ ভাল হলো কিছু দিন পরে,
দাগটা রয়ে গেল তার চিরকালে।
কথা ছিল প্রবাসী নিয়ে যাবে তারে ঘরে,
কাটা দাগ দেখে নিল না আর পরে।

এত বড় বন্যার যত ক্ষতি
ঘুচে গেল মাস ছয় পরে।
কন্যার সামান্য ক্ষতি
ঘুচলনা আর ইহকালে!!

(১৯/১১/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।