মানবতার গান
- আবরার আকিব ২৫-০৪-২০২৪

পুরস্কার চাইনা ; চাই তিরস্তার
কারো উৎসাহ চাইনা ; চাই নিন্দা।
নাম চাইনা ; চাই দুর্নাম
ভালবাসা চাইনা; চাই অবহেলা।
তোমাদের নগরে এসেছি ভালবাসা বিলিয়ে দিতে
তোমাদের ভালবাসা কেড়ে নিতে নয় ।
আমায় আঘাতের পর যত আঘাত কর,
তোমাদের ছেড়ে আমি যাবনা ফিরে।
নিন্দুকের নিন্দার জোয়াল কাধে নিয়েই বেড়াবো ঘুরে।
কন্টকময় পথে ফুটাবো আমি পুষ্পের রথ।
কাটাতারের বাঁধন ভেঙে গড়বো আমি স্বাধীন প্রেমাত্মা
রাখালের বাঁশির সুরে আর বাজবেনা বিরহের সুর,
মিথ্যা সম্পর্কে আজন্ম মৃত্যু হবেনা কোন জারজ শিশুর।

কিশোরীর কাচা হাতের লেখা ডায়রীতে আর পাওয়া যাবে না রক্তের দাগ,
তোমাদের নগরে মিথ্যা স্বপ্ন দেখাতে আসিনি আমি
ভালবাসা বিলিয়ে দিতে এসেছি ; কেড়ে নিতে নয় ।
আমি প্রেমের কবি,
আমি মানুষের কবি ;
মিথ্যা দেবতাদের কবি আমি নই
যতই আসুক বাঁধা
মানবতার গান গেয়ে যাব আমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।