গীতিকথা
- সোহেল আহমদ ১৬-০৪-২০২৪

আর কত ঘুরিব ভবের নষ্টামীর হাঁটে;
আমি থমকে গেলে টেনে ধরে,
দৌড়ালে সামনে পড়ে-
কেবল মানুষ নামের জন্তুরা কি বাড়বে এ তল্লাটে (দয়াল)!....ঐ

বেহুঁশ হয়ে চলছি যে পথ,
ভুলে গেছি জন্ম-শপথ;
কানামাছির মত আমি ভোঁ-ভোঁ করে যাই...
পোড়া এ মন নিয়ে কি গো ফিরবো না ঘর-ঘাটে..ঐ

মাতাল যারা সফল তারা,
নাই কোন জ্ঞান দিশেহারা;
স্বার্থ ছাড়া পথে পথে ঘুরছি যে সদাই...
চোখ খুলিয়া কেমনে আমি চলব এ বিভ্রাটে..ঐ

২২/১১/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।