রণে ভঙ্গ
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৯-০৩-২০২৪

কেমনে সাধিলে প্রাণ!
প্রাণের টানে আবেশিত প্রাণ, ধ্যান হয়ে যায় ম্লান।
প্রাণেতে অমন মোহিনী আবেশ, নয়নে গগন-পাথার।
সুখের মোহে, রূপের দাহে হই জ্বলে পুরে অঙ্গার!

এতকাল ধরে গড়েছি দূর্গ তিলে তিলে তিলোত্তমা;
নিজের মাঝেই একাকী রব- এই ছিলো আরাধনা।
দেব নাকো সাড়া, রব অধরা, ছিল চিরদিনের সাধন।
কেমনে ডাকিলে পারিনি তো আর নিজের সংবরণ।

ঈশারাতেও ডাকোনি কাছে, তবু এ কেমন আহ্বান?
মিছেমিছি খুঁজি কুল কিনারা, ভেবে জীবন অবসান!
বাঁধন বিহনে বেঁধেছ প্রাণে-প্রাণ, খুলিবে সাধ্য কার?
সুখের মোহে, রূপের দাহে আমি জ্বলে পুরে অঙ্গার।



পতেঙ্গা, শুক্রবার
১৩ অক্টোবর ২০১৭ ইং

#কবিতা_রবিন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।