তুমি আসবে
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

তুমি আসবে বলে আসনি
অপেক্ষাতে তাই,
কেটেছে তাই পথটি চেয়ে
অনেক দিনে চাই।


অনেক দিনে অনেক রাতে
চোখের জলে ভিজে,
পার করেছি তোমায় ভেবে
আসবে কবে নিজে।


কত ফাগুন এলো ও গেলো
এলেনা তুমি কেন?
কত প্রহর গুনেছি আমি
তোমায় পাবো যেন।


সূর্য উঠে বিকেলে ডুবে
নিয়মে তারি চলে,
পাখিরা ফিরে নীড়েতে তারি
এলেনা তুমি ভুলে।


বটবৃক্ষ কৃষ্ণচূড়া
এই বাগানে আছে,
কি কথা ছিল তোমার সাথে
সাক্ষী ওরা গাছে।


বিলাপ নয় সত্য বলি
আসবে তুমি ফিরে,
মিথ্যা ছেড়ে এই ভবেতে
সত্য পাছে ধরে।


বিচারপতি সপে দিলাম
তোমার হাতে সবি,
বিচার তারি কর মালিক
সঠিক মাপে তবি।

তাং - ২৩/১১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।