কল্পলোকের প্রেম
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৫-০৪-২০২৪

কোথায় পাব এমন একটা মনের মানুষ খোঁজে?
মনের আরতি মনে রইবে, ঠিকই সে নেবে বুঝে!

আমারে খুঁজিবে সকল খেলায়, হবো যে নয়নমণি—
আমায় না দেখে অধীর হবে, ফেরার পথের চাহনি।
তার হাতে হাত, অন্তত পথ; বুনো লতায় স্বপ্ন দোলে
ক্লান্তিতে দেহ নিথর যখন, মাথা টেনে নেবে কোলে।

হাসি মাখা মুখ চষে বেড়াবে অবারিত হৃদয় জমিন—
সুখের শতধা জন্মাবে সেখানে ক্ষণেক্ষণে অমলিন।
মেহেদী রাঙা হাতের মতন রাঙাতে সাদাটে সময়,
মান অভিমান ভাঙার পালা ছুঁয়ে যাবে দুই হৃদয়।
বেলাশেষে মোরে ভুল বুঝে ছেড়ে যাবে নাকো তবু,
কল্পলোকের প্রেমিকা সে মোর, দুঃখ জানেনা কভু।
অহর্নিশি খুঁজে ফিরে মরি মমতায় ভরা সে আঁচল,
আর্ত আমি, দন্ডিত আমি, সে অমোঘ আশ্রয়স্থল!

বৃহস্পতিবার, পতেঙ্গা
১৯ অক্টোবর, ২০১৭ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।