দ্বিধাদ্বন্দ্ব
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৯-০৩-২০২৪

বলতে গেলে কম হয়ে যায়, বয়েই গেছে বলতে
মনেতে বাসনার প্রদীপ, জ্বলছে দ্বিধার সলতে।
দুজনাতে একেলা ভুবন, অন্তহীন কোন আড়াল
নিবৃত্ত তবু, ডুববে কোথায়? কোন সমুদ্র অতল!

হৃদয় দুয়ার রেখেছি খুলে, দিইনি তো আর খিল
বুঝাতে গেলেই গোলকধাঁধা, বেঁধে যায় মুসকিল!
মনের ভিতর গহীন চাওয়া, হারিয়ে ফেলি খেই
জুড়তে গিয়ে ধুত্তোরি ছাই, যদি মনটা ভেঙে দেই!



পতেঙ্গা, বুধবার
১ নভেম্বর, ২০১৭ ইং

#কবিতা_রবিন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

robinbdbuet
২৫-১১-২০১৭ ১৮:৩৫ মিঃ

কবিতার প্রতি চরণ ১৯ পদ বিশিষ্ট।