অন্তর্দাহ
- সোহরাব হোসেন - বেলা অবেলা ১৬-০৪-২০২৪

অভিমানে আজ যত দূরে যাবে, যতই করিবে ছল
হৃদয় গভীরে ততই বাড়িবে এই বিরহের দাবানল।
উদ্ধত চুল কপোল গড়িয়ে- অধরের 'পরে জড়ালে
অমন সযতন অঙ্গুলী স্পর্শে কে দেবে পাশে ঠেলে?

আমি কি কেবলি অঘ্রাত স্বপ্ন! কালের সাক্ষী হয়ে
পদ্মা, মেঘনা, যমুনার মতোই পাশ দিয়ে যাবো বয়ে?
অভিমানী বাঁধ সাধ স্বপ্নস্রোতে, তবু আমি যাই সয়ে।
আনকোরা পথ, গতিহারা স্রোত, তার রেশ যায় রয়ে।

তোমার আমার মধ্যিখানে দূরত্ব রচিবে যতখানি,
প্রবলতর হবে আমারি বিরহে কাতর নির্ঘুম রজনী।
আমি বিনে তুমি, প্রাণহীন দেহ, অর্থহীন রবে জীবন
স্মৃতি কাতরতা পুড়াবে আহা! কী ছিল সুখের মরণ!

এমনি তোমার রাত্রি কাটিবে, দিন-মাস যাবে বছর
বাহিত হইবে সময়ের স্রোত, প্রাণহীন জীবন সফর।
নিষ্প্রভ হবে জীবনের রং, ভুলে যাবে হৃদয়ের ঝড়!
ভুলে যাবে? যাও নাম ঠিকানা- আঁকড়ে রাখিব অন্তর।



পতেঙ্গা, বুধবার
১৮ অক্টোবর, ২০১৭ ইং

#কবিতা_রবিন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।