মহামরণ
- সোহরাব হোসেন - বেলা অবেলা ১৬-০৪-২০২৪

ব্যস্ততার মাঝে ভুলে থাকা যায় তবু-
অবসাদগ্রস্থ দেহ জুড়ে যখন রাজ্যের ক্লান্তি,
অদৃশ্য তোমার ফিসফিসানি, যেন নয় কোন ভ্রান্তি!
অযতনে তোমায় হারিয়ে ফেলেছি তবু-
শত কাঙ্খিত তোমার প্রতীক্ষিত স্বর; তৃষ্ণার অমিয় ইথার
অনূভুতির শিকলে বন্দী হৃদয়ে আজো নিশ্চুপ হাহাকার।
বৃষ্টি পতনের রিমঝিম ছন্দে, ঘুমে জড়ায় দু'নয়ন
কষ্টদের সাময়িক মৃত্যু হয় আঁধারের গহীন অতলে
মাঝে মাঝে তোমার দেখা পাই তবু তন্দ্রার ইন্দ্রজালে।
পাখির কলকাকলিতে সকালের সোনালি রুদ্দুর
ঘুম ভাঙ্গায়, সূচিত হয় আমার আরেকটা ব্যস্ত দিন
ভাঙ্গেনা চক্র, হয়না শুধু এই প্রতীক্ষার অবসান!

কেমন আছো তুমি?
কিভাবে কাটে নিশিদিন তোমার?
কিভাবে কাটে তোমার আমিহীন প্রতিটি প্রহর!
আমি ভাল নেই!
দিনের ব্যস্ততা, বৃষ্টির ছন্দ, পাখির কলতান
সকালের সোনা রোদ কিছুই ছোঁয়না আমার মন
স্বপ্নভঙ্গের কাতরতা সবকিছু করে দেয় আড়াল।
আমার আমি শুধুই তোমার কন্ঠস্বরের প্রতীক্ষায়-
তোমার মায়াবী হাসি, নিশ্চুপ চোখের টলমল জল
হাজারোভাষী কুঞ্চিত ভ্রু, ঢ্যাব ঢ্যাব চাহনীতে
তোমার আপ্লুত কন্ঠে, অনুভূতির অলিতে গলিতে
স্মৃতিকাতর চাতক মন আমার করে সদা বিচরণ
হে প্রিয়তমা, তোমার বিচ্ছিন্নতাই আমার মহামরণ!



মোজাফফর নগর, চট্টগ্রাম
শনিবার, ১৩ আগস্ট, ২০১৬ ইং।

#কবিতা_রবিন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।