কর্মহীন
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

অনেক দিনে চাকরি ছেড়ে
বসে আছেন যিনি,
কষ্টে তাই পরে গেছেন
সংসারেতে তিনি।


জমান পুঁজি যাহাই ছিল
সবই হল শেষ,
বাড়ি ভাড়ায় বাকী থাকলো
চারি মাসের বেশ।


ছেলেমেয়ের লেখাপড়ায়
অনেক ব্যয় আছে,
চাকরি ছাড়া এত খরচ
মুশকিলে সে পাছে।


দেনাদারের অনেক বাকী
মুদি দোকান থেকে,
লোকের থেকে টাকা নেওয়া
সবিই হল বেকে।


এভাবে দিন কেমনে যাবে
বলেই তাকে লোকে,
মনের দুখে লোকটি তাই
পথ পালাবে লুকে।


তাং -২৫/১১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।