নকলের খেলা-পাঁচ
- ফয়েজ উল্লাহ রবি ২৫-০৪-২০২৪

এক
চোখের সামনে জলের কলস
হাতের কাছে মগ,
ভয় লাগে এই মনের মাঝে
নকল জলের জগ।
কাঠের চশমা চোখে দিয়ে
পরিস্কার যায় না দেখা,
-- জ্যোতিষীর কথার মতো
বদলায়না হাতের রেখা।

দুই
কতো কিছু দেখি আমি মেলে দু'চোখ
বলার থাকে অনেক কিছু বন্ধ থাকে মুখ।
নিজের মাঝে খুঁজি ফিরি অনাবিল সুখ
আসল-নকল মিলে জ্বালায় পাই শুধু দুঃখ।

তিন
জোর করে সে দখল করে
টিকেনা বেশি দিন,
অল্প দিনে হারায় ঠিকানা
বাড়ায় জীবন ঋণ।
আসলের খেয়ে ধাক্কা
নকল পরে দূরে,
খাঁটি জিনিস অল্প ভালো
মিষ্টি মধুর সুরে।

সেপ্টেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।