নকলের খেলা-সাত
- ফয়েজ উল্লাহ রবি ২৭-০৪-২০২৪

ভাবনা তোমার আসল নিয়ে নকলের খোঁজ রাখনা,
ভালো সে তো পায় ঠিকান মন্দের খবর রাখনা।

ভালো-মন্দ, আসল-নকল সত্য-মিথ্যে, শত্রু-মিত্র
এই নিয়ে তো চলে দখল লড়াই; অবশেষ মৃত।

ভালো আছি ভালো থেকো এই কামনা করি,
নকল হাঁটিয়ে আমি একা আসলটাই পড়ি।

দুর্দান্ত সব মনের কথা থাকে মনে জমা,
বলার সময় ভয় লাগে ঠিক নয় দাঁড়ি,কমা।

ভালোর পিছে ভালো চলে আলোর পিছে রয় কালো,
আঁধার হারায় ঊষা এলে জ্যোৎস্না রাতেই ভালো।

আসল-নকল মিলে ভুবন ভালো যা নাও ওরে মন
মন্দরে তুই দূরে ঠেলে ভালোরে করো আপন।

যখন আসল ছিল সব কিছুতে বাঁচতো মানুষ অনেক দিন,
এখন নকল থাকে সব কিছুতে মরচে মানুষ বাড়ছে ঋণ।

সেপ্টেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।