নকলের খেলা-আট
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

সদায় হাসি সদায় খুশি এই জীবনকে ভালোবাসি
খাঁটি অল্প পেলেই সবাই খুশি চায়না কেউ বেশি।

চকচক করিলেই সব হয় না সোনা খাঁটি
সোনার চেয়ে খাঁটি আমার দেশের মাটি।

নকল-নকল এতো নকল আসল কোথায় পাই
একটু আলোই আসল ভালো ওখাননেতে যাই।

খুব ভাল লাগলো যখন পড়ে দিলেন মত
মনের আকাশে পতাকা উড়ে পত-পত।

ভালবাসায় ভালো আছি সুখেতে তাই নাচি,
এই সাহসে জীবন চলে শান্তিতে তাই বাঁচি।

ভাল লাগায় লাগলো ভালো তাই তো মনে জ্বলে আলো।
এমনি করে কাছে পাশে পাবো এই ভরসায় সামনে যাবো।

এই দুনিয়ায় দেখছি যতো সব কিছুতেই আছে যে ক্ষত,
চকচকে রঙ্গিন কতো শত দেখতে আসলেরই মতো।

তাই দেখি সব নকল লাগে তবু মনে স্বপ্ন জাগে,
কিছু তো খুঁজে পাবো নিশ্চয় তার হাত ধরে যাব আগে।

সেপ্টেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।