একটা রাতের গল্প
- আবরার আকিব ২০-০৪-২০২৪

আঁধারের বুক চিড়ে আলো দিচ্ছে এক ঝাক জোনাকিপোকা,
সব ঝুট হ্যায় , হুশিয়ার, সাবধান বলে হেটে যাচ্ছে পাহাড়াদার।
আলোহীন সোডিয়াম ল্যাম্পোস্টের আলোয় বসে আছে এক নারীমূর্তি,
নির্বাক দৃষ্টিতে তাকিয়ে আছে একঝাক জোনাকীর দিকে ।
দূর হতে লাল নীল ফানুস আসছে উড়ে,
নির্বাক দৃষ্টিতে নারীমূর্তি তাকালো ফানুস পানে
তার মিথ্যা স্বপ্নেরা ভেসে আসছে ফানুস হয়ে।
হঠাৎ সব নিস্তব্ধতা ভেঙে নারীমূর্তি তীব্রকন্ঠে আর্তনাদ করে উঠলো,
সব ঝুট হ্যায়, হুশিয়ার, সাবধান বলে দৌড়ে আসলো পাহাড়াদার
ততক্ষণে ফানুসের দাহে অঙ্গার হয়ে গ্যাছে সেই নারীমূর্তি !
জোনাকীর দল গর্তে লুকিয়ে পড়লো,
আলোহীন সেই সোডিয়াম ল্যাম্পোস্ট আবারো আলোয় -আলোয় পূর্ণ হলো।
একটা রাতের গল্পের অবসান হলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।