চিঠি
- আবরার আকিব ১৯-০৪-২০২৪

শহরের রেল লাইনের পাশে নির্জন কোন বাড়ির ভেতর নিশ্চুপ হয়ে বসে থাকি। নিভৃত মনে অনাকাঙ্ক্ষিত এক ভবিষ্যত নিয়ে ভাবনা যেন আমার নিত্যসঙ্গী ।
নিজেকে অবরুদ্ধ করে রাখি।
ভাবনার আকাশে নিত্যদিন ভেসে চলি।
ব্যালকনি তে হঠাৎ উড়ে আসে একটা চিঠি,
পরম উৎসাহে চিঠির সে খাম খুলি ।
কাঁপা কাঁপা অক্ষরে লেখা সেই চিঠি পড়তে থাকি
চিঠি পড়ে আনমনে হাসি আর আনমনে কাঁদি।
আনমনে কারো প্রেমে পড়ি
নতুন এক স্বপ্নের অধ্যায় রচনা করি।
দিনের পর দিন আবারো সেই চিঠির অপেক্ষা করি।
বছর খানেক অপেক্ষার পর আবার আসে নতুন চিঠি,
ভাঙা ভাঙা হাতের লেখা কিছুই না বুঝি
অষ্পষ্ট চিঠির মর্ম খুঁজে ফিরি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।