আমার বিদ্যালয়
- কবির সরদার ২৭-০৪-২০২৪

আমি ভালোবাসি,
আমি ভালোবাসি
উপসী বিদ্যালয়ের প্রতিটি চেয়ার টেবিল আর ইট কাঠ,
তার সাথে উপসীর মাঠ।

আমি ভালোবাসি,
আমি ভালোবাসি
এ মাঠের প্রতিটি ধুলিকনা আর দূর্বাঘাস,
এর সাথেই মিশে আছে আমার ছেলে বেলার সুবাস।

আমি ভালোবাসি,
আমি ভালোবাসি
উপসী বিদ্যালয় চত্বর,
এখানেই জড়িয়ে আছে আমার স্মৃতি বিস্তর।

আমি ভালোবাসি,
আমি ভালোবাসি
এই শহিদ মিনার, অশোক বকুল আর কৃষ্ণচূড়া গাছ,
এখান থেকেই পেতাম আমরা সুরভিত সুবাস।

আমি ভালোবাসি,
আমি ভালোবাসি
বহেরা হরতকি নিম আর দেবদারু
সুশোভিত করেছে আমার বিদ্যালয়কে এসব ছায়াতরু।

সর্বশেষ আমি ভালোবাসি,
আমি ভালোবাসি
আমার এ প্রাণের উপসী বিদ্যালয়,
এখান থেকেই প্রতি বছর বহু উজ্জ্বল নক্ষত্র তৈরি হয়॥

(২৭/১১/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।