বন্ধু
- এস.এম. আরিফ ২৬-০৪-২০২৪

.
মনে মনে নেই মিল ,
তবুও বন্ধু বলে খাতির!
.
রুচিতে গড় মিল
তবুও বন্ধু দেয় চা বিল!
.
আনা নেই চারটি
তবুও বন্ধু বন্ধু গাট্টি!
.
সিগারেট একটা ,
প্রয়োজনে টান দিবে আধঃটা!
বন্ধুদের লাগে না সাতটা!
.
আঘাত পেলে পায়ে,
বন্ধুর কলিজার ভেতরে লাগে!
.
পড়া না পারলে বন্ধু
স্কুল দিয়ে দেই সকলেই বন্ধ!
.
বন্ধু পড়া পাড়ে না
আমি পড়া বলব না!
.
আজকে দেহ দু'টি অনেক দূরে,
বন্ধুর মন আশেপাশেই ঘুরে!
.
বন্ধু মানে একটু সময় নয়,
সারাজীবনই থাকা হয়!
.
বন্ধুত্র টা বহুবচন
আমি তুই এর একেক জন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।