নারীর বিবাহ
- এস.এম. আরিফ ২৪-০৪-২০২৪

দ্বাদশে পদার্পন,
উঠলাম হকচকিয়ে
বিবাহ মোর বাবা আমায়
দিলো হাউশ করে!
.
নিষ্ঠুর নয়,পাষাণ নয়
জানোয়ার যে এরা
বললে ইহা মান-সম্মান ,
সোজা যায় যে মারা !
.
শুরুতে পাণি রাখি
তোমার চরণ যুগলে,
এমন কাজ আর করো না তোমারা,
কোন তন্বীর পরে!
.
স্বামী আমার ভদ্র নাকি,
মিথ্যে মুখোশধারি ,
পারলাম তা বুঝতে আমি
বছর পাচেক পরি!
.
বলতে আমার বমি আসে,
ধিক্কার করি শত,
পুরনো পদ্ধতিতে এখনো
হচ্ছে বিবাহ যত!
.
হরি বুকে রাখলে মাথা ,
দৃষ্টি লোলুপ হয়!
তবে মা কেন আমায়
দিলে এই জাহান্নামে পাঠায়!
.
রাত্রি হলে অন্ধ ঘরে
পশুর মত ব্যবহার করে,
মুখোশ ওদের খুলতে গেলে,
সমাজ নাকি লজজায় মরে !
শুকোর গুলো হরিণ সেজে ,
আমায় বানায় বোকা !
কেন মা তুই আমাকে বল
দিলি এমন ধোকা?
.
রেখে মোরে বোরকা পরে
করলি আধার শিয়াল -শোকুনে!!
ছিড়ছে মাংস ওরা
তবে কেন মা তুই আমার
এই জগতের অভ্যাস গড়ালি না??
.
আজকে আমার অন্যনা আছে,
কাল হবে তার বিয়ে!
মাফ কর মা চাইনা প্রসারণ
এই পদ্ধতি ওকে দিয়ে!
.
তাই আজ চলে যাচ্ছি,
আল্টা মডার্ন রেখে!
শুকরের বাচ্চাদের বিচার হবে
ভগবানের বাড়িতে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।