জাতির জনক মুজিব
- এস.এম. আরিফ ২৯-০৩-২০২৪

হয়তো আমি কবি নই,
নেই ক আমার ছন্দ!
তাই হয়তো শুনবে না কেউ
মুখে আমার, তোমার ধন্য ধন্য! !
.
তবুও আমি তোমায় নিয়ে
বলতে কিছু চাই -
সর্বশ্রেষ্ঠ বাঙালি মুজিব
তুলনা তোমার নাই!
.
তোমায় করে ধারন গর্ভে
ধন্য বাঙালী মা !
তোমায় বলে জাতির জনক
তৃপ্ত মোর আত্মা!
.
কখনো তুমি ভাবনি তোমাকে
অন্যের চেয়ে আলাদা,
তাই তো তুমি হায়নাদের
মাননি কোন বাধা!
.
দেশ,মা আর মাটি তোমায়
পেয়েছিলো আশীর্বাদ !
যার জন্য মুক্তি পেলাম
থেকে হাজারো আঘাত!
.
তোমার গুণ বর্ণনা করার
ভাষা যে মোর নাই!
নতুনদের জন্য অনুপ্রেরণা
পৃথিবীতে আর
তোমার মত নাই !
.
হাজার হাজার সালাম দিয়ে,
সম্মরণ করছি শ্রদ্ধা ভরে!
মোদের পুষ্প নিওগো তুমি
তোমার চরণ পরে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।