দুঃখের মাঝে সুখ
- এস.এম. আরিফ ২৯-০৩-২০২৪

উপরি টাকা তৃপ্ত আশা,
কারণ দানের চির করুনা!
হতাশ হলে খুজে আমায়,
প্রাপ্তি ঘটলে করুনা দেখায়!
বেশী বুঝলে ছুড়ে ফেলে দেয়,
দুঃসময়ের কথা ভুলে যায়!
.
সারা পায়ে কাটা ফুটলে,
ভোতা কাটাই সুখ দেয়!
কম তীব্রতায় সুখ খুজে নেওয়া,
দান বাক্সের বৈশিষ্ট্য হয়!
.
বড় গুণা করে করলে করুনা,
এতো ভারী বোঝা কষ্টকর!
একটু হেসে দিলে পয়সা,
সর্বচ্চো সুখ খুজে পায়!
সকলে তখন হেসে বলে,
কী বাক্স তর কষ্ট নাই?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।