এতটুকু আশা
- সোহরাব হোসেন - বেলা অবেলা ১৮-০৪-২০২৪

একেলা আধুরা, দুজনে ভুবন, মধুর সমার্পন
তোমায় দিলাম স্বপ্নডানা়, দাও দুঃখ বিসর্জন।
তোমায় দিলাম সুখের নাটাই, উড়াও ইচ্ছেঘুড়ি
স্বপ্নলোকের চাবি দিলাম, স্বপ্ন হাজার দুয়ারী।
স্বপ্নস্রোতের অতল জলে হারিয়ে যাবো দুজন,
বেসুরো সুরে বাঁধিবো সুর, আশার উপাখ্যান।

মুগ্ধ চাহনি, লুকোচুরি মন, স্বপ্নাতুর রাত্রি রঙিন
স্বপ্নলোকের যাত্রি মোরা, স্বপ্নযাত্রা বিরামহীন।
স্বপ্ন সারথি, অভিযোগ তীরে বিষিয়ে দেবনা বুক
ক্ষয়ে যেতে দেবনা গ্রহণকালে চেতনার চাঁদমুখ।

চেয়েছি যা কিছু পেয়েছি তোমাতে স্বপ্নিল পূর্বাশা,
ভুল বুঝে কভু যেওনাকো দূরে, এতটুকু প্রত্যাশা।
তুমি বিনে আমি জীবন্মৃত, তুমি হৃদয় অধিপতি
চাইবে যেমন মনের মতন, হবো প্রেমের স্থপতি।

স্বপ্নস্রোতের অতল জলে হারিয়ে যাবো দুজন,
বেসুরো সুরে বাঁধিবো সুর, আশার উপাখ্যান।



পতেঙ্গা, সোমবার
২৭ নভেম্বর, ২০১৭ ইং।

#কবিতা_রবিন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।