বে-রঙ্গ
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

নিকটে যার ছায়া পড়ে গো
সে আমার বুড়ো মনের ভ্রান্ত চেতনা,
দূর সীমানায় আবছা আলো আলোয়
সেই হবে কি সত্য সাধনা !
ইন্দ্রিয় মোর কাপছে কেন ?
টলছে বুঝি বোধ হারানো নেশায়,
একটুখানি সুখের হাসি হেসে
ফিরিয়ে আনে বোবা ব্যাকুল ভাষায় ।
আমার ক্লান্তি যত অবিরত
শীর্ষে ভেসে বেড়ায়,
বেড়ায় নিজের সীমানাতে;জানি
এমন নিঠুর অমূলক চাহনিতে ।
দিন-রাতের এই ব্যবধানে
তড়াই ব্যাকুল পিপাসাতে,
নাকি এমনি আমার আপন জনম
নিয়ে এলাম এ ধরাতে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।