নিভৃত বাসনা
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৪-২০২৪

১.
একদিন ভোরের পাখি হবো;
তোর রোদ-বারান্দায় বসে
চেনা সুরে গান শোনাবো।

২.
একদিন বাউলা বাতাস হবো;
তোর এলোচুলে ঢেউ তুলে
সারাটা বিকেল সাঁতার কাটবো।

৩.
একদিন রঙিন ঘুড়ি হবো,
শৃঙ্খলিত জীবন থেকে বোকাট্টা হয়ে
তোর আকাশে ইচ্ছেমত উড়বো।

৪.
একদিন বর্ণিল প্রজাপতি হবো;
তোর মন বাগানে উড়ে উড়ে
ফুসফুসে ফুলের সুবাস ভরবো।

৫.
একদিন বিকেলের রোদ হবো;
তোর আয়েশি চায়ের কাপে
আবেগী উষ্ণতা ছড়াবো।

৬.
একদিন নীল ধ্রুবতারা হবো;
তোর জোছনাবিলাসী সন্ধ্যায়
খুব একান্তে মন ভেজাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।