পিংকির কথাটি মনে পড়ে
- ওমায়ের আহমেদ শাওন ১৯-০৫-২০২৪

পিংকি ও আমি দখিনা ঘরের দরজা খুলে
বৈকালে চাটাইয়ের ওপর বসে অঙ্ক কষছি,
কোন একসময় আমার খাতাখানা টেনে
হোমওয়ার্ক করেনি বলে; নকল করে লিখে নিতে চাইলো;
এই বুঝি স্যার আসে: প্রতীক্ষাকালেও !
তবুও দিতে চাইলাম না,
কারণ তাকে নিতান্তই ভালবাসি !

ভালবাসার সাথে অঙ্কের সম্পর্ক কী ?

ভাবছি, যদি তাকে লিখে নিতে দেই
সে আমার ওপর কিছুটা নির্ভর হয়ে তো পড়বে,
কিন্তু তা কখনোই চাইনা- !
তাকে বিন্দুমাত্র কাজের বেলায়ও সাবলম্বী দেখতে চাই।
কিন্তু পিংকি আমার মনোভাব বুঝতে না পেয়ে বলেছিল,
“তুমি আমাকে হেল্প করলে, আমিও করবো।
তুমি আমাকে ভালবাসলে, আমিও ভালবাসবো।”
(খানিক মনে মনে হেসে নিলাম);
অমন কথা শুনে, আবেগের বশবর্তী হয়ে
পিংকির ঠোঁটে চুম্বন দিলাম,
কিন্তু সে আর রিপ্লে করতে পারলো না;
টকটক করে আমার চোখের প্রতি চেয়ে রইলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।