খেলতে আসি ভবে
- উত্তম চক্রবর্তী ২৩-০৪-২০২৪

রাজা কিংবা প্রজা কেউ রবে না ভবে,
এপার থেকে যাবে ওপারে সব তবে।
আজ যার আছে; কাল অন্যের,
ভোগ শেষে সবাই ছেড়ে দিবে ভবের।
পৃথিবী স্থির আছে যেমন তার রবে,
আমরা সবে তবে, খেলতে আসি ভবে।
ঠিক সময় খেলে যেতেই হবে চলে,
প্রাপ্তি অপ্রাপ্তি; কর্মের ফলে।
সৃষ্টির নিয়মে চলুক তা এভাবে,
স্রষ্টার বিচারে ভাল থাক স্বভাবে।
অকালে না ঝড়ুক কোন ফুলের কলি,
ঝর্ণার রূপেতে ডুব দিই সকলি।
সুন্দর ভুবনে চলুক সব নিয়মে,
পাকা ফল ঝড়ুক; অন্তের সময়ে।


তাং -০৬/১২/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

almamun1996
০৭-১২-২০১৭ ১০:২২ মিঃ

সুন্দর লেখা

M2_mohi
০৭-১২-২০১৭ ০২:৩৬ মিঃ

দারুণ প্রকাশে মুগ্ধ।

Faiyaj
০৬-১২-২০১৭ ১৭:৫৪ মিঃ

দারুণ

Faiyaj
০৬-১২-২০১৭ ১৭:৫৪ মিঃ

দারুণ