আমার আমি
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৯-০৩-২০২৪

আমার আমি
###########

আমি আজ পথভ্রষ্ট
তুমি সবকিছু করলে নষ্ট ।
আমি তোমাদের আইন মানিনা।
তোমাদের রাস্তাতে চলিনা।
তোমরা পুরনো কথা বারবার বল।
নিজেদের রাজত্বে পাগলের মত চল।

আমাকে চলতে দাও।
তোমরা না চাইলেও আমি বলব ।
যদি বাধা দিতে চাও ।
তবে চেষ্টা করতে পারো ।
আমি তোমাদের জন্য থামবো না।


আমার মনে কুসংস্কার নেই।
নেই তোমাদের মত মিথ্যা ।
আমি মিথ্যা অভিনয় করিনা।
তোমরা যেমন গড়েছ তোমাদের মিথ্যা নাটক




তোমরা তোতাপাখি হয়ে
কথা বল সমাজের মিথ্যা ভয়ে।
সবা কিছুকে আপন কর মিথ্যা অভিনয়ে।



তোমাদের মিথ্যে জাল।
দেখবে না ভবিষ্যত কাল।
থাকবেনা এ জগতে ।
আলো আসবেই নতুন প্রভাতে





আমার আমি ।
তোমাদের কাছে আসামী ।
তোমরা পুরনো দিনের মরিচা ।
তোমরা পুরনো ভাঙা দরজা ।



আমার আমি ।
এই সময়কে করব দামি।
জীবনের পথে নতুনত্বের পতাকা উড়িয়ে ।



তোমাদের এই নষ্ট দুনিয়াতে ।
বারবার নষ্ট হয়ে মরব।
তবু আমার আমিকে খোঁজে নিব ।
জীবনের গল্প গুলোর মাঝে ।



বারবার এ পৃথিবীতে করবো বিদ্রোহ ।
বিদ্রোহী হয়ে পাপী হব বারবার ।
তার পর জন্ম নিব আবার ।
নতুন যুবাদের বুকে ।
নতুন সাহস হয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

almamun1996
০৭-১২-২০১৭ ২২:৫৭ মিঃ

ধন্যবাদ প্রিয়

ওমায়ের আহমেদ শাওন

almamun1996
০৭-১২-২০১৭ ২২:৫৬ মিঃ

মোবাইল ব্রাউজার এর কিছু ত্রুটি আছে ।।তাই এরকম লেখা ।।।

পরিমার্জিত করতে বা
ইডিট করলেই লাইন ঠিক করতে পারি না।।

Omaer
০৭-১২-২০১৭ ১১:০৫ মিঃ

লেখাটি পরিমার্জন করে দিলে ভালো হয়।