কর্মের বিচারে
- উত্তম চক্রবর্তী ২৯-০৩-২০২৪

আমাদের কলিগ; আছেন বড় পদে,
অফিসে তার কাজে সব পড়ে বিপদে।
দুর্নামে ছেয়েছে তারি সব কাজেতে,
ঘুষ নেওয়া চলে; অবাধে সে নামেতে।
এভাবে চলে সেই বেশ রাজার হালে,
হাতেতে আইফোন কাজের সে বেহালে।
সারাদিন ব্যস্ত অযথা মিটিংএ,
লোকে তাই ভাবে যে, বেশ সে সিটিংএ।
বসদের প্রিয় সে সর্বলোকে জানে,
এই ভয়ে কেউ যে লাগেনা তার সনে।
কর্মের বিচারে পাবে ফল যেভাবে,
নিয়তির নিয়মে ভুল নেই সেভাবে।
শেষমেশ পড়লে অফিসের নজরে,
ডিসমিস করলে সবশেষেই ঘরে।


তাং -০৭/১২/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।