অবেলায় তুমি
- এস.এম. আরিফ ২৬-০৪-২০২৪

.
কত ফুল ঝড়ে শুকিয়ে গেছে
বুকল বড় অভিমানী
প্রভাতেই আত্মবিসর্জন দিলো!
চাঁদ শুকিয়ে যায় সূর্য হাসে
তবুও এলে না!
মিছে কাঁদিনি তুমি আসবে বলে!
.
সূর্যও ভাল লাগে পড়ন্ত বিকেল
কিংবা গোধূলিতে সবই
শুধু তোমার অপেক্ষার ছলনা!
.
রংধুনতে কত তীর ছোটাছুটি করে
কখনো দেখেছো?
দেখোনি?
পাশে এসে বসে বাহুতে মাথা রাখো,
শক্ত করে জাপটে চোখ বন্ধ করো,
সাত রং নয় হাজার রং এর ছড়াছড়ি
যা আমিও দেখি!
এখন কেন দেখছো বলবে
কারণ এক পৃথীবিতে আমরা!
.
কিশোরী যখন স্বপ্নে রাজকুমার দেখতে
কখনো লক্ষ্য করেছো তাকে?
ঘোড়ায় মুগ্ধতাই বেশী ছিলো
আজ তাঁকে দেখো, সংস্পর্শে আসো!
.
জানতাম তুমি আসবে,
ফিরে বা ঘুরে সে যাই হোক
সেই তুমি আসবে সেই অবেলায়!
.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।