বীর
- এস.এম. আরিফ ২৯-০৩-২০২৪

.
তুমি অদ্ভুত, অসাধারণ
সাবলীলতা তোমার অশোভনীয়!
তুমি চূড়ায় নও গোড়ায় যাও,
অসভ্য আর অশ্লীলতাতেই
প্রকাশ করো তোমার একত্বতা!
.
যে প্রভু স্বীকার করে না
সে তাঁর শ্রেণীরই একজন!
তুমি তেমনি হও
যেমনটা সে করছে আজও!
.
হারা তো যাবেই না!
বরং তুমি ছাড়া অসম্পূর্ণ পৃথিবীতে
গড়ে তোলো কোন নারগিসীয়তা!
তুমি সবসময় তুমি!
.
যা তোমাতে হারাবে
তা তোমাতেই খুঁজে পাবে!
হেরে জম্মাওনি
নরকীয় বা স্বর্গীয় যাই হোক
জয় তোমারই!
.
চলো শক্তিতে বলীয়ান হয়ে
তুমি ছেদ করো আমীরের শির!
নত করো স্রষ্টাতে মাথা
উচু করো উন্নত শির!
.
গর্জে উঠো মাটি কাঁপিয়ে
ঠেলে দাও একগাধা ভীড়,
আর চিৎকার দিয়ে গর্জে তোলো
সর্বকালের স্বীয় বীর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।