বিজয় তুমিতো
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

বিজয় তুমিতো অনেক কষ্টে অর্জিত ফল,
মায়ের স্বপ্নে বোনের আদরে জনতার দল।
বিজয় তুমিতো বুলেট আঘাতে রক্ত ঝরানো,
কোটি মানুষের অশ্রুর জল কান্না থামানো।

বিজয় তুমিতো নিরন্ন জন নির্ঘুম রাত,
প্রিয়জনহারা চাপা ক্রন্দন ভোরের প্রভাত।
বিজয় তুমিতো রক্ত নদীর বহমান স্রোত,
গৃহ হারানোর বেদনা বিধুর জনতার ক্রোধ।

বিজয় তুমিতো পাক বাহিনীর নিষ্ফল ছল,
মুক্তিবাহিনী সার্বভৌমের বাংলার ফল।
বিজয় তুমিতো নতুন উদিত বিজয়ী সূর্য,
সবুজ মাঠের দিগন্ত ছোঁয়া সোনালী শৌর্য।

বিজয় তুমিতো স্বাধীনতার ঐ মায়ের মমতা,
লক্ষ প্রাণের বিসর্জনের শহীদ জনতা।
বিজয় তুমিতো জয়োল্লাসের স্বাধীন বাংলা,
একাত্তরের রক্ত ঝরানো সোনার বাংলা।

তাং - ৯/১২/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।