বাসনা
- pijush kanti das ২৩-০৪-২০২৪

ছোট্ট আমার গ্রাম মাগুরী তার নাম
পাশ দিয়ে যার রূপনারায়ণ
বইছে অবিরাম ॥

সেথায় মাঠে সবুজ ধান তার বরোজ ভরা পান
উদাস বাউল সকাল -সাঁঝে
গায় সেখানে গান ॥

ও তার আকাশ গাঢ় নীল আছে মাছে ভরা বিল
শিকার আশে উড়ে সেথায়
ঝাঁকে ঝাঁকে চিল ॥

সেথায় হিন্দু -মুসলমান সবাই এক মন এক প্রাণ
সন্ধ্যায় শোনে রামায়ণগান
ভোরেতে আযান ॥

সেথায় সবাই যে ভাই ভাই সেথায় নাই ভেদাভেদ নাই
পূজার সিন্নি ঈদের হালিম
পেট পুরে সব খাই ॥

সেথায় হানাহানি নাই পার্টির দালালি না চাই
বিপদে কেউ পড়লে পরে
সবাই ছুটে যাই ॥

সবাই খোলা রাখো চোখ আর সব ভেদাভেদ রোখ
সারা বিশ্বের গ্রামগুলো সব
এমন ধারাই হোক ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।