সম্বিত
- সোহেল আহমদ ২৬-০৪-২০২৪

উড়ে এসে জুড়ে বসে
তার নিজেরই স্বভাব-দোষে
পাখিটা তার নিজ আকাশে
ফিরে গেল এক নিমেষে-
ভুলতে তারে হবে;
মন রে তুই আপন ছিলিস্ কবে,
ও মন, তার হয়ে তুই আপন ছিলিস্ কবে!

ও তোর নিজেরই তো নাইরে তিথি
নিজেই তো তুই এক অতিথি,
ফিরবি তুই কোন দেশে;
কোন ভরসায় পাখিটা তোর পাশে পড়ে রবে!

হয়ত জল-পিপাসায় এসে বা সে
নিজের প্রয়োজনটা শেষে
গেছে হাওয়ায় মিশে।
মিছেমিছি কেনই বা সে সাঁতরাবে এই ভবে!

১০/১২/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।