পঙ্কিল ভালবাসা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ১৬-০৪-২০২৪

হে অর্থগৃধ্নু বনিতা ভালবাসা না দাও
তবে তোমার কেশ গুলো দাও,
তোমার অকিঞ্চন প্রেমিক মরতে চায়
পঙ্কিল ভালবাসা থেকে মুক্তি পেতে চায়।
.
তোমার অকিঞ্চন প্রেমিকের পকেটে
একটি কড়িও নেই যে বাজার থেকে রশ্মি কিনে
আহুতি দিবে তোমার পঙ্কিল ভালবাসার তরে।
.
তোমার পিছে আর ঘূর্ণন করতে চাই না
হে অর্থগৃধ্নু বনিতা,
মন কে আর অশান্ত করতে চাই না
পঙ্কিল ভালবাসা থেকে মুক্তি চাই।
.
তাই কিছু তোমার দীঘল কেশ দিও
ভালবাসার একটু ঘি দিও
কেশ যেন পিচ্ছিল হয়,
পঙ্কিল ভালবাসার যেন হয় লয়।
.
সত্যি বলছি হে অর্থগৃধ্নু বনিতা
এ আমার অলীক বচন নয়,
তোমার পঙ্কিল ভালবাসার তরে
এ প্রাণ আহুতি দিবে তবু আর মাথা নোয়াবার নয়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
১০-১২-২০১৭ ১৬:১০ মিঃ

হে অর্থগৃধ্নু বনিতা ভালবাসা না দাও
তবে তোমার কেশ গুলো দাও,
তোমার অকিঞ্চন প্রেমিক মরতে চায়
পঙ্কিল ভালবাসা থেকে মুক্তি পেতে চায়।