বিজয়ের মালা
- উত্তম চক্রবর্তী ১৯-০৪-২০২৪

এই দেশটিতে পাক বাহিনীর শোষণ যেদিন শেষ,
সেদিন থেকেই মুক্ত হলোই সোনার বাংলাদেশ।
পরাজয়ের ঐ গ্লানি থেকেই ঘুচল এদেশ যবে,
মুক্ত আমরা স্বাধীন মোদের বাক স্বাধীনতা তবে।

এই বিজয়ের হাসিতে অনেক মূল্য তবেই ভাই,
কষ্টে আমরা রক্ষা করব জয়ের মালা তাই।
ছিনিয়ে এনেছে মুক্তি সেনারা বিজয় মোদের দেশে,
বিজয়ের মালা গলায় পড়েছে যুদ্ধ জয়ের শেষে।

সবুজ লালের পতাকা শোভিত দেশ মাতৃকা বেশ,
অর্জন করে বীর যোদ্ধারা জীবন দিলেন শেষ।
বাংলা মায়ের সন্তানেরাও সাহসী ছেলের দল,
ত্যাগ তিতিক্ষা জীবনের দামে ছিনিয়ে এনেছে ফল।

শহীদের স্মৃতি রক্তের দামে বিজয় দিবস আসে,
সোনালী সূর্য সবুজের ঘাসে শিশির বিন্দু হাসে।
স্মৃতি সৌধের ঐ স্তম্ভে আজকে ছড়িয়ে দিবেই ফুল,
এই দিনটি যে বাংলায় আসিবে কখনো হবেনা ভুল।


তাং - ১১/১২/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।