হতাশা
- প্রবীর রায় ১৯-০৪-২০২৪

অতল সমুদ্র হিমাচল বজ্রসম দিক নিরাশা,
চপল ঘনঘটা সুপ্তগিরি কলঙ্কছটা লহূ পিপাসা।
প্রলোভন জমায়েত সন্নাটা বিরাজিত গরল অমৃত নদীতীর,
ভ্রমর জটায়ু ভ্রূণ গর্ভে নিদারুণ ব্যস্ততা সম মমনীড়।
জীর্ণ কায়াতনু নিদ্রিত পরাগরেণু কলুষিত আঁখি ধারা,
ধূপ আস্ফালন গহিন কিঞ্চন সততা বন্ধন রাঙানো তারা।
ঘূর্ণবাত ঝরাবৃষ্টি নৃত্য পাগল বেদনা বশীভূত,
নির্বিকার মননে মুক্তমনা নপুংসক ধূলি মাখা অঙ্গীভূত।
নিরপেক্ষ কিরণ প্রেম নিবন্ধন জলস্ফীতির নেশা,
দুখ সমীরণ সাথী সহমরণ বোধ হারাবার পেশা।
জ্ঞান প্রত্যাশা সহজ ভাষা চণ্ডাল রূপি দ্বন্দ্ব,
যুগ নিরন্তর শূন্যে ভেলকি অন্তহীন কারারুদ্ধ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।