ঠিকানা হীন
- কবির সরদার ২৯-০৩-২০২৪

এখানেই বসে বসে রোদ পোহাত দাদিমা
দাদাভাই পাশে।
এখানেই ফসলের ক্ষেতে নিড়ি দিছে বাবা
মা ছিল পাহালে।
এখানেই উঠোনে খেলেছে বুবু এক্কা দোক্কা
আমি ডাঙ্গুলি।
এখানেই চড়ে বেড়াত ছাগল আর ভেরা
গোয়ালে গরু।
পুকুর পাড়ে ছিল পেঁপে আর কলা গাছ মেলা
বানিয়েছি কত ভেলা।
কড়ইএর মগডালে ঈগল বেঁধেছিল বাসা
মান্দারে কাক।

আজ আছে শুধু ঢেউ আর ভয়ানক স্রোত
দূরে ডুবু চর।
নেই কোন ঠিকানা নেই কোন ঘর।

(১৩/১২/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।