বিচিত্র -এক
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

বোবারে বুঝাই সবাই অন্ধরে পথ দেখাই
বধির তারে শোনাই মোরা গরিবেরে শুধাই।

ছন্দ দিয়ে মন করিতে জয় যেখানে নেই তো কোন ক্ষয়
সুখ আর শান্তি মিলে বাঁধে ঘর আনন্দেতে কাটে জীবন স্বপ্নময়।।

সুখে কাটে জীবন আমার দুঃখের সাথেও আছে পরিচয়
এক সাথে ভালো আছি মোরা দুঃখ-সুখের করে পরিণয়।

যদিও ব্যথা একান্ত আমার তাতে কেউ যায়নি বাধ,
নিজের উপর পড়বে যখন ভাঙ্গবে অন্যায়ের বাঁধ।

দেশ চলেছে পাতাল পথে দেখেও সবাই করে না দেখান ভান,
আমি ভাল আছি তাতেই সুখি, অন্যের যাক না জীবন বা প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।