বিচিত্র -দুই
- ফয়েজ উল্লাহ রবি ২৭-০৪-২০২৪

প্রেম প্রেমেতে ডুবে আছে অবুঝ এই মন
দিবা-নিশি খুঁজে বেড়ায় আপন প্রিয়জন।

মন বুঝা তো অনেক কঠিন কখন যে কি চায়,
সে পাগল হয়ে ছুটে বেড়ায় আসলে কভু কি পায়।

রাতের ঘুম ভাঙ্গে সেই সকালে স্বপ্ন কি আর দিন-রাত দেখে,
মানুষের মনটা যে মাটির তৈরী জলদী যায় সব কিছুতে মেখে।

চিন্তাতে থাকে কতো কিছু মাঝে-মধ্যে হয় তা মিছে,
শব্দরা সুর তুলে জীবন নায়ে ঘুরি দুঃখ-সুখের পিছে।

ইচ্ছেই তো বড় শক্তি মনে দেয় সাহস,
স্বপ্ন দেখায় রঙ্গীন আশায় মন মানে না বশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।