বিচিত্র -তিন
- ফয়েজ উল্লাহ রবি ২৭-০৪-২০২৪

কলম আমার চলুক সদায় অসহায়ের হিতে,
কোন দিন লিখিনা যেন- শান্তির বিপরীতে।

মনতো একটা কোমল বস্তু ভাবে না এতো কিছু,
স্বপ্ন কিবা কল্পনা বুঝেনা তা তবু চলে তার পিছুপিছু।

স্বপ্ন সে যে কখন আসে বলতে পারে কে
মন থাকিলে স্বপ্ন আসে দিবা কিংবা রাত্রীতে।

স্বপ্ন দেখা নয় তো বড়, মহান কঠিন কাজ
'বাস্তব' করার জন্য দেখা, তবেই হবে নাজ।

রাত যেমন হয় উদাও যখন ঊষায় আসে ভোর
নতুন আলোয় জীবন সাজাও খুলো জীবনের দ্বোর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।