বিচিত্র -চার
- ফয়েজ উল্লাহ রবি ২৫-০৪-২০২৪

শুভ শুভ শুভ দিন জীবনে আনুক সু-দিন
শূন্য কোঠায় আসুক ঋণ জীবনে বাজুক সুখের বীণ।

মন বলে যায় মনের কথা গোপন যতো ব্যথা,
ব্যথার আঘাত যায় না দেখা বুকের মাঝে নৃত্য করে কথা।

নীতিতে আজ নেই যে নীতি রাজনীতিতেও তাই,
নীতির খুঁজে ক্লান্ত নীতিবান কোথায় খুঁজে পাই।

আলোর পূজায় ব্যস্ত মানুষ আঁধারকে ঘৃণে,
আলোর হতোনা কোন দাম আঁধার বিনে ।

প্রতিক্ষণ যার কাটে সুখে তবেই মানুষ ভুলে,
বিনা দুঃখে সুখ যে সস্তা জীবনের ঘ্রাণী তুলে।

অক্টোবর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।