বিচিত্র -পাঁচ
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৪-২০২৪

রাত জেগে যার সকাল হাসে দিনের আলোয় রোজ,
ঘুমের স্বপ্ন ঘুরেই হারায়; জেগে স্বপ্ন দেখার করি খোঁজ।

আকাশ কখন মেঘের সাথে দেয় যে আড়ি
মন খারাপের মেঘ গুলো তাই খুঁজে ফিরে বাড়ি।

যদিও আছি প্রবাসে মনটাতো থাকে দেশে
খবর তো রাখি রোজ দেশকেই ভালবেসে।

অসময়ে বৃষ্টি জল জোয়ার এলো নদীতে,
রাস্তা-ঘাট ভেসে গেল এই বন্যাই পানিতে।

কতো রঙ্গে সাজে প্রকৃতি নানা রূপের বাহার,
বৃষ্টির জলে বান আছে কৃষক পায়না আহার।

অক্টোবর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।