বিচিত্র -ছয়
- ফয়েজ উল্লাহ রবি ২৮-০৩-২০২৪

"মানবিকতা" আজ হারিয়ে গেছে মানুষ ফিরেছে মধ্যেযুগে,
'মনুষ্যত্ব' যাদুঘরে বসবাস করে মানুষ ছিলনা এমন আগে।

চারিদিকে আঁধার আলোর নেই কোন খুঁজ
মানুষ সবাই নিজের মাঝেই রয়েছে অবুঝ ।

মরছে কতো লাখ শতো বিনা কারণে অযথায়
কে দেবে জবাব ? দেবে দিকের দিশা ঊষায় ।

দেখেনা কেউ কারো ভালো, দুঃখে আগুন আরো ঢালো
জ্বালছে যে তারে আরো জ্বালাও, জলে আগুন জ্বালো ।

মানুষ আজ ভুলে গেছে তার আসল পরিচয়
ভুল জীবনের রঙ্গে রাঙ্গিয়ে সময় করছে ক্ষয় ।

অক্টোবর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।