বিচিত্র -সাত
- ফয়েজ উল্লাহ রবি ২০-০৪-২০২৪

প্রকৃতি তার তার নিয়মে চলছে বারো মাস,
কারো জন্য সেই অশির্বাদ ফের কারো সর্বনাশ।

যে জলে জ্বলে আগুন, সে আগুন জ্বলে জীবনে
চোখের জলে রেখে আগুন পোড়েনা চোখ মরণে ।

মরে গেল মনুষ্যত্ব মানুষ আজ নেই মানুষ রূপে
এখন এটাই চির সত্য ! গন্ধ ছড়ায় না নকল ধুপে ।

মশাল হাতে যখন অসুর দল দখলে নেয় স্বর্গ
দেবতা অসহায় নিরুপায় বাধ্য হয় করতে খর্ব ।

আবার বিশ্বে সব নরপশুর দল হয়ে একজোট
দখলে নিচ্ছে "মানবতা" তবু পাচ্ছে তারা ভোট ।

অক্টোঃ-ডিসেঃ ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।