অষ্টম আশ্চর্য বেঁচে থাকা
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

সব হারনো মানুষ গুলো কাঁদে নিঃস্ব পথে-পথে
থেমে যায় জীবন রথ ! সেবার হাত থাকে নানা মতে ।
কাঁদে শিশু দেখেনা যীশু মানবতা মরে নীরবে নিভৃতে
সেবার কথায় বলে লুটে, "মানুষ" আসলে বিপরীত হীতে ।
একটু আলোর আশায় বাঁধে ঘর, অতীত স্মৃতি করে পর
পেছনে ফেলে আসা আগ্নি দহন, দাগে ভরা গতর ।
আকাশ বাতাস কাঁদে সাগর দেখে দুঃখের নহর
বেঁচে থাকার তাগিদে পথে নেমে পথকে করে ঘর ।
"অষ্টম আশ্চর্য" এই বিশ্বে এতো যন্ত্রনা সয়ে "বেঁচে থাকা"
শতো দুঃখে কষ্টে হাসি মুখে বুকের গভিরে লুকিয়ে রাখা ।

২৯ অগ্রাহায়ণ ১৪২৪
১৩ ডিসেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।