শহীদ প্রণাম
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

আজ মাতৃ মুখে শোকের ছায়া,শহীদের স্মৃতি ভাসে,
ফিরে এসেছে আপন জনেরা, প্রহরী হয়ে বাসে।
সংসার ছেড়ে সজ্জন ছেড়ে,সীমানা পাহারায় টহলদারি,
জান কুরবান বাঁচাতে মাতৃমান,রোদ-ঝরে দ্রোহী মারি।
জঙ্গল,পাহাড়,গগন,সমুদ্র,বিপদে জাগ্রত সজাগ,
জনতা কাটাই স্বচ্ছন্দে জীবন, লাগেনা অঙ্গে দাগ।
শত যাতনা অসহনীয় লাঞ্ছনা, কাম-ক্রোধকে বশ,
ত্রিরঙা উড়ছে স্বাধীন ভূমিতে,মমতা পূর্ণ রস।
উজ্জ্বল দেশের কোটি সন্তান,অধিকার ফেরাতে মিটেছে,
নির্মল ভূস্বর্গ এনেছে স্বদেশে,ব্রিটিশ পরাজয়ে ভেগেছে।
রক্তে রেঙেছো মেঘের বুক,শহীদ লহ প্রণাম,
মুক্ত কণ্ঠে তোমার সাহসে,বলছি বন্দেমাতরম।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।