অসভ্য
- প্রবীর রায় ২৩-০৪-২০২৪

মা আমি ধর্ষণ হয়েছি,ছিঁড়ে খেয়েছে গৃহ শিক্ষক,
আমারি মতো অন্য মেয়েদের,নগ্ন করেছে শিক্ষিত সভ্য।
মা আমি সেলিব্রিটি আজ,ধর্ষিত দেহ বন্ধুর কাছে,
আমারি মতো অন্য শিশুদের,প্রহার করেছে নর খাদক।
মা আমি অপবিত্র আজ,পাপড়ি ছিঁড়েছে আমার প্রেমিক,
আমারি মতো অন্য নারীদের,আব্রু লুটেছে আপন নিজ।
মা আমি মান খুইয়েছি, নিলামে এনেছে নেতার দল,
আমারি মতো অন্য নাবালিকা, সড়কে,বাড়ে বিকেছে জনতা।
মা আমি কলঙ্কিনী আজ,বলয়ে ঢেকেছে চাঁদ কলঙ্ক,
আমারি মতো কতনা পতিতা, উলঙ্গ আজ ভ্রুকুটি ফাঁদে।
সভ্য,অসভ্যে নেইযে ফারাক, বনের পশুরো অধম মোরা,
শিক্ষিত আজ মূর্খ জ্ঞানে,দেহ,কামে ভুলছে সজ্জনে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।