ন্যায়-অন্যায়
- প্রবীর রায় ০২-০৫-২০২৪

সমাজ লুটেছে মম ইজ্জত,শিক্ষিত-মূর্খ দলে দলে,
গুরুর মান বাঁচাতে নির্বাক, পুষেছি বুকে কামড় নখ।
মাগো আমি বলতে পারিনি,মুখটি তুলে কখনো তোমায়,
মাগো আমি সইতে অপারগ, লাজ-ব্যথা চরম আঘাত।
যদিও বললাম আগাম ভুলে,পরজনেরা দেখালো ভয়,
ওদের বহু অর্থ আছে,মিছে লড়া জীবন ক্ষয়।
পুলিশ-কোর্ট এদোর ওদোর,ন্যায়-অন্যায় দাতার কাছে,
লক্ষ্মীটি বাঁচুক নিজ অধিকারে,নত শির উচ্চ করে।
মা ! যখন লড়াও বেকার,আমি চাই একলা ঘর,
নরক লোকে যাব চলে,অতীত সব কোলে ফেলে।
কাঁদবে দুমাস পরবে মনে,স্মৃতিগুলো মেঘের জলে,
বিদায় নিলাম না জানিয়ে,করে গেলাম সৃষ্টিকে পর।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।