জন্ম নিলো নতুন পতাকা
- উত্তম চক্রবর্তী ২৮-০৩-২০২৪

কতো শত বেদনায় ভারাক্রান্ত আজ!
আসছে ফিরে বিজয় দিবস।
বিজয়ের মানে-
স্মৃতিপটে কতো স্মৃতি কঠিন ব্যথায়
জমে আছে, ভাষা নেই প্রকাশ করার।
নির্বাক স্মৃতিতে ভেসে আসে
নর পিচাশের নির্মম পশুর মতো
গলা কেটে হত্যার উৎসব।
মনকে শান্ত রাখা খুবই দুরূহ,
অকাতরে হত্যা করে নিরীহ মানুষ।
রক্তের পিপাসা যেন নর পশুদের
পাগলের মত করে তোলে;
আর কত রক্ত দরকার ওদের?


আসছে ফিরে বিজয় দিবস।
বিজয়ের মানে-
একটি শান্ত ভূখন্ড রক্ষায় ছিল বাংলা
মায়ের দুর্বার দাবি, মাথা নত
করবেনা জনতা কোন স্বার্থে।
অবশেষে এক সাগর রক্তের সাথে
বাংলার বিজয় ছিনে আনে-
গর্বিত বাঙালী।
জন্ম নিলো নতুন পতাকা,স্বাধীন ও সার্বভৌম
একটি দেশ- বাংলাদেশ।


তাং- ১৪/১২/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।